Uncategorized

ভবন থেকে ইট পড়ে মৃত্যু

রাজধানীর মৌচাকে একটি ভবন থেকে ইট পড়ে মৃত্যু এক নারী ব্যাংক কর্মকর্তার। বুধবার সন্ধ্যা সাতটার দিকে শান্তিনগর থেকে বাসায় ফেরার পথে এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহত নারীর নাম দীপান্বিতা তিনি বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক। তিনি বাংলাদেশ ব্যাংকের সদরঘাট শাখায় কর্মরত ছিলেন। এই ঘটনায় দায়ীদের কঠোর শাস্তি দাবি করেছেন স্বজনরা।

ভবন থেকে ইট পড়ে মৃত্যু

প্রতিদিনের মতো কাজ শেষ করে ঘরে ফিরছিলেন রাজধানীর একটি মৌচাকের একটি ভবনের সামনে এলে উপর থেকে ইট পড়ে লুটিয়ে পড়ান মাটিতে, ঘামে গড়া জীবন মুহূর্তেই শেষ হয়ে যায় রক্তে ভিজে। প্রতক্ষদর্শীরা তাকে নিয়ে যান স্থানীয় একটি হাসপাতালে। সেখানেই তাকে মৃত ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসকরা।

এই দম্পতির একটি সন্তান রয়েছে।

নিহতের স্বামী তরুণ বিশ্বাস বলেন, আমি খবর শুনে যত তাড়াতাড়ি সম্ভব চলে আসি। এসে দেখি তার মাথায় গর্ত। একজন বললো মাথায় কিছু একটি পড়ছে। হাসপাতালে আনতে আনতে মারা গেছে।

এই দম্পতির একটি সন্তান রয়েছে। ঘটনার কথা শুনে হাসপাতালে ছুটে আসেন নিহতের স্বজন এবং শুভাকাঙ্খীরা। তিন বছরের ছেলেটা এখনো জানেনা ঘুম পাড়ানো মা নিজেই পাড়ি দিয়েছেন চির ঘুমের দেশে।

স্থানীয় এক ব্যক্তি বলেন, বসে বসে টিভি দেখতেছিলাম। হঠাৎ করে শব্দ শুনতে পাই, বাইরে এসে দেখি তিনি পড়ে আছেন। এরপর তাকে হাসপাতালে নিয়ে আসি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, তার বাসা মগবাজার। প্রতিদিনের মতো কাজ শেষ করে বাসায় ফিরছিলেন। নির্মানাধীন এক ভবনের সামনে আসতেই, তার মাথায় ইট পড়ে। সাথে সাথে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে সবাই মিলে তাকে হাসপাতালে নিয়ে আসে।

রাজধানীতে এমন ঘটনা ঘটে হর হামেশাই কিন্তু কারো কোন মাথা ব্যাথা নেই এইসব কিছুর অবসান চান স্বজনরা।

নিহতের এক স্বজন বলেন, আমরা আসলে যে সমাজে বাস করি সেখানে সবাই অসচেতন এই সচেতনতার মাঝে যার জীবন ঝরে যায় তার ফ্যামিলি মেম্বাররা বুঝতে পারে এই কষ্ট কতখানি।

নিহতের এক সহকর্মী বলেন, আমরা অবশ্যই এর বিচার চাই তার তিন বছরের একটি ছেলে সন্তান আছে দরকার হলে আমরা ব্যাংক কর্মকর্তারা সবাই মিলে মানববন্ধন করব।

রমনা থানায় মামলা

এই ঘটনায় রমনা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন নিহতের পরিবার।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দীপান্বিতা শান্তিনগর এলাকায় গাড়ি থেকে নেমে হেঁটে বাসায় ফিরছিলেন। এ সময় একটি ভবন থেকে একটি ইট তাঁর মাথায় পড়ে। ঘটনাস্থলেই তিনি মারা যান।

ওসি উৎপল বড়ুয়া বলেন, ঘটনাস্থলে একটি নির্মাণাধীন ভবন রয়েছে। ইটটি কোথা থেকে পড়েছে, তা নিশ্চিত করতে তদন্ত চলছে।

দীপান্বিতার লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

দীপান্বিতা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স কমপ্লিট করে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগ দেন।

আরো পড়ুন:- ধর্ষণের মামলায় আট বছরের কারাদণ্ড লামিচানের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *