আজকের খবর

আজ থেকে চালু টি এস সি ও বিজয় সরণি স্টেশন মেট্রোরেল

আজ থেকে চালু হয়ে গেল টিএসসি ও বিজয় সরণি স্টেশন মেট্রোরেল। গত ৪ নভেম্বর আগারগাঁ থেকে মতিঝিল মেট্রো রেল চালু হলেও। টিএসসি ও বিজয় সরণীর স্টেশন এর নির্মাণ কাজ বাকি থাকায় এতদিন বন্ধ ছিলো। তবে টিএসসি ও বিজয় সরণির কাজ শেষ হওয়ায় আজ থেকে চলাচল শুরু হলো মেট্রোরেলের। এতে বেশ উচ্ছ্বসিত সাধারণ মানুষ ও শিক্ষার্থীরাl

এক গণমাধ্যম কর্মী জানান, দীর্ঘ এক মাস ধরে গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হয়, এই যাত্রাপথে শুধু ফার্মগেট স্টেশনে ট্রেন থামতো কিন্তু আজকের দিনে টিএসসি ও বিজয়র সরণি স্টেশন যুক্ত হওয়ায় তাদের দীর্ঘদিনের আসা পূর্ণ হয়েছে.

বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের অনেক দিনের চাওয়া ছিল যে মেট্রোরেল টি এস সি স্টেশনে থামবে. আজকের দিনে তাদের যাওয়া পূর্ণ হওয়ায় তারা বেশ উচ্ছসিত।

আজকে সকাল ৭ঃ৩৪ মিনিটে মতিঝিল থেকে মেট্রো রেল ছেড়ে যখন টিএসসি স্টেশনে পৌঁছায় শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেন। তারা তাদের সন্তুষ্টির কথা আমাদের জানান। তাদের দীর্ঘদিনের যে প্রত্যাশা আজকের দিনে পূরণ হয়েছে, এর জন্য তারা খুবই আনন্দিত।

মেট্রোরেলের ভাড়া নিয়ে অসন্তুষ্ট শিক্ষার্থীরা

তবে তারা মেট্রোলের ভাড়া নিয়ে খুব একটা সন্তুষ্ট নন। তারা আমাদের এই ব্যাপারটি নিয়ে বারবার বলছিলেন, যে মেট্রোরেলে এখন যে ভাড়া সেটি হয়তো সাধারণ মানুষের জন্য বহন করা সহজ কিন্তু শিক্ষার্থীদের জন্য অনেক বেশি হয়ে যাচ্ছে তারা যেটি বলেছিলেন, বাসে চলাচল করলে ভাড়ায় যেমন ছাড়ের সুযোগ রয়েছে।

মেট্রোরেলেও যেন তাদের তেমন সুযোগ করে দেওয়া হয়। তারা যেন কম ভাড়ার মধ্যে যাতায়াত করতে পারেন। সেটি যেন নিশ্চিত করা হয়।

এ বিষয়ে মেট্রোরেলের এক কর্মকর্তার সাথে কথা বলে আমরা জানতে পারি, এটি আসলে শীর্ষ পর্যায়ের সিদ্ধান্তের ব্যাপার . শিক্ষার্থীদের জন্য কম বাড়ার ব্যবস্থা করা হবে কিনা সেটা তারাই সিদ্ধান্ত নেবেন যতক্ষণ পর্যন্ত সিদ্ধান্ত না নেওয়া হচ্ছে,

ততক্ষণ পর্যন্ত শিক্ষার্থীদের স্বাভাবিক ভাড়ায় যাতায়াত করতে হবে, ভাড়ার বাইরে শিক্ষার্থী ও সাধারণ মানুষ প্রচুর উচ্ছ্বাসিত কারণ গত এক মাসের বেশি সময় ধরে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হয় সেই যাত্রাপথে শুধু ফার্মগেট স্টেশনে ট্রেন থামতো

মেট্রোরেল বিজয় সরণি

কিন্তু এখন টিএসসি ও বিজয় সরণি সহ আরো দুইটি স্টেশন যোগ হয়েছে. যার ফলে বিজয় স্মরণির আশেপাশে অফিসে কর্মরত সাধারণ মানুষদের জন্য যাতায়াত আরো সহজসাধ্য হয়ে গেল অপরদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য টিএসসি স্টেশন চালু হওয়ায় তাদের যাতায়াত সহজসাধ্য হয়ে গেল।

তারা আরো বলেন, মেট্রোরেল চালু হওয়ায় রাজধানীতে যানজটের পরিমাণ আরো কমে যাবে।

১৬ই ডিসেম্বরের কথা চিন্তা করে আজকের দিনে এই দুইটি স্টেশন জনসাধারণের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ মাসের শেষ দিকে কাওরানবাজার স্টেশন ও শাহাবাগ স্টেশন উদ্বোধনের কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *